• দুনিয়া
  • Pakistan Power Crisis News: খাদ্য সঙ্কটের পর এবার আঁধারে পাকিস্তানের নাগরিক।
pocket52-apps
Pakistan Power Crisis News: খাদ্য সঙ্কটের পর এবার আঁধারে পাকিস্তানের নাগরিক।
article
2 Days ago
দুনিয়া

Pakistan Power Crisis News: খাদ্য সঙ্কটের পর এবার আঁধারে পাকিস্তানের নাগরিক।

তীব্র খাদ্য সঙ্কটের পর এবার আন্ধোকারে ডুবেছে গোটা দেশ। এই মুহূর্তে পাকিস্তানের বিভিন্ন প্রদেশ জুড়ে চলছে... more

Reading Time

6 Mins

View

604 View

Comment

0 Comment

Publish Date

23 Jan 2023

তীব্র খাদ্য সঙ্কটের পর এবার আন্ধোকারে ডুবেছে গোটা দেশ। এই মুহূর্তে পাকিস্তানের বিভিন্ন প্রদেশ জুড়ে চলছে বিদ্যুতের সঙ্কট। বেশ কয়েক মাস জুড়ে দেশে চলছে তীব্র অর্থনৈতিক সঙ্কট। এবার দেশের মানুষের কষ্টকে আরও এক ধাপ বাড়িয়ে দিল দেশের এই বিদ্যুতের সঙ্কট। প্রসঙ্গত পাওয়ার গ্রিড বসে যাওয়ার কারনে সোমাবার সকাল থেকে  ইসলামাবাদ, লাহোরসহ দেশের বিভিন্ন স্থানে। বিদ্যুৎ না থাকার কারণে বন্ধ হয়ে যায় দোকান, কারখানা, অফিস রেস্তোরাঁ প্রভৃতি।

 

আরও পড়ুনঃ অবশেষে পাকিস্তান স্বীকার করল তাদের অবস্থা ভিখারির মতো হয়েছে।

 

লাহোর থেকে শুরু করে করাচী, সিন্ধু, পঞ্জাব, বেলুচিস্তানের বিভিন্ন প্রদেশের একাধিক জায়গায় বিদ্যুতের অভাবে লোডশেডিং দেখা যায়। এর কারনে সরকারী কর্মসূচী বন্ধ রাখতে বাধ্য হয় প্রশাসন। এমনকি এই লোডশেডিং-এর জন্য পাক মন্ত্রিসভার মন্ত্রীদের বৈঠকের মুলতুবী রাখে। পাওয়ার গ্রিডের ত্রুটির জন্য বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয় তবে এই সমস্যার কত সময় বাদে ঠিক হবে তা বলেনি স্থানীয় প্রশাসন। 

 

আরও পড়ুনঃ লিভার সুস্থ ও কর্মক্ষম রাখার জন্য কি-কি করবেন?

 

একের পর এক দিক দিয়ে দেশের এই অবনতি দেখে শাসক ও বিরোধীদল গুলির মধ্যে সংঘর্ষ চরমে পৌঁছেছে। এই সব দেখে অনেকে আশঙ্কা করছেন যে এবারে হয়ত পাকিস্তানের অন্দরে গৃহযুদ্ধের পরিবেশ সৃষ্টি হবে। যার ফলে পাকিস্তান ভেঙ্গে জন্ম নেবে নতুন একাধিক দেশ। সিন্ধু, বেলুচিস্তানের জনগণের বিক্ষোভ ও উগ্রবাদী সংগঠনের হামলা এমনই ভাবাচ্ছে অর্ন্তরজাতিক মহলের। পাকিস্থান পারমাণবিক ক্ষমতা সম্পন্ন হওয়ার কারনে দেশের এই পরিনতির কুফল যে গোটা বিশ্বের উপর প্রভাব ফেলবেনা তা কিন্তু উড়িয়ে দিতে পারছেন না অর্ন্তরজাতিক কূটনৈতিকবিদরা।


Share this article :

pocket52-apps