• দুনিয়া
  • Nawaz Sharif : পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের উপর প্রাণঘাতী হামলা
mamaearth-mobile-app
Nawaz Sharif : পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের উপর প্রাণঘাতী হামলা
article
2 Days ago
দুনিয়া

Nawaz Sharif : পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের উপর প্রাণঘাতী হামলা

কয়েক দিন ধরে পাকিস্থানের রাজনৈতিক মহলে তুমুল উত্তেজনার সৃষ্টি হয়েছে। সে দেশের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান... more

Reading Time

6 Mins

View

732 View

Comment

0 Comment

Publish Date

03 Apr 2022

কয়েক দিন ধরে পাকিস্থানের রাজনৈতিক মহলে তুমুল উত্তেজনার সৃষ্টি হয়েছে। সে দেশের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান তার পদ নিয়ে একপ্রকার বেকায়দায় পড়েছে। এমনটাই আঁচ করছেন বিশ্বের বিভিন্ন রাজনৈতিক মহল। তার কারন অবশ্য পাকিস্থানের  বর্তমান ক্ষমতাসীন দল পাকিস্থান তেহরিক-এ ইনসাফ (পিটিআই) ও তাদের জোটের একাধিক সদস্যসহ বিরোধী দলের সংসদরা সংসদে ইমরান খানের অযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি অনাস্থা ভোটের দাবি তোলেন। এর ফলে বর্তমান ইমরান খান-এর সরকার সংখ্যা গরিষ্ঠতা হারানোর কারনে ক্ষ্মতাসীন সরকারের অস্তিত্ব সঙ্কটে পড়ে। এর কারনের দেশের শাসন ব্যবস্থা অচল অবস্থায় পড়ে ও শাসন ব্যবস্থা সেনাবাহিনীর নিয়ন্ত্রিত হয়ে পড়ে। ফলে দেশের গনতন্ত্র ঝুকির মুখে পড়ে। দেশ জুড়ে গন আন্দোলন শুরু হয়েছে।

 

আরও পড়ুন - Facebook সম্পর্কে অবাক করা অজানা মজার কিছু তথ্য।

 

কিন্তু এর থেকে অনেক দূরে (লন্ডনে) সে দেশের পূর্ব প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ-এর প্রাণঘাতী হামলা হয় বলে জানা যাচ্ছে। জানা গিয়েছে গত কাল রাতে এই হামলার ঘটনাটি ঘটে। প্রসঙ্গত উল্ল্যেখ্য এর আগেও গতকাল দূপুরে নওয়াজ শরিফ-এর সুরক্ষায় নিয়জিত এক কর্মীর উপরেও হামলা হয় বলে জানা গিয়েছে।

 

 

Flavia women gallery

 

 

ইতিমধ্যে এই ঘটনার সঙ্গে জড়িত 4 (চার) জনকে গ্রেফতার করা হয়েছে। এই হামলার কারনে 3 (তিন) জন জখম হয়েছে বলে জানা গিয়েছে। সূত্রের খবর অনুযায়ী 15-30 (প্নেরো-ত্রিশ) জন আততায়ী শরিফ-এর অফিসে হামলা করে।

 

আরও পড়ুন - জরুরী ডাটা ভুলে ডিলিট হয়ে গেছে, আর চিন্তা নেই সহজেই ফিরে পাবেন তা।

 

এই ঘটনার মূল চক্রান্তকারী হিসাবে পাকিস্থানের জনগণসহ অনেকেই বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানকে কাঠগোড়ায় তুলছে। তার কারন অবশ্য ইমরান খান ক্ষমতায় আসীন হওয়ার পরেই নওয়াজ শরিফকে জেল হেফাজেতে রাখেন। এছাড়াও ইমরানের বিরুদ্ধে অনাস্থা ভোটের কথা উঠতেই নওয়াজ শরিফ অসুস্থ হয়ে পড়েন ও লন্ডনে গিয়ে তিনি পাকিস্থানের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার দাবি করেন। তবে ইমরান খানের গলায় বিদেশী শক্তির হস্তক্ষেপের ইঙ্গিত স্পষ্ট।

 

Veet

 

ইমরান খানের এই বহিষ্কার অন্য কোন দেশের কোন ষড়যন্ত্র কিনা তা নিয়েও জল্পনা তুঙ্গে। প্রসঙ্গত রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুতেই পাক প্রধানমন্ত্রীর রাশিয়া সফরকে যুক্তরাষ্ট্র-বিটেন সহ অনেক দেশে ভালো ভাবে নেয়নি তা বলার অপেক্ষা রাখেনা। তার কারনে কি এই ইমরান খানের ক্ষমতাচ্যুত এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে বিশ্বের আমজনতা থেকে বিভিন্ন রাজনৈতিক মহল।

 

 


Share this article :

mamaearth-mobile-app