mamaearth-mobile-app
আইপিএল (IPL) নিয়ে BCCI-কে কড়া বার্তা দিল ICC
article
2 Days ago
খেলাধুলা

আইপিএল (IPL) নিয়ে BCCI-কে কড়া বার্তা দিল ICC

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা, তারপরই সারা ভারত জনপ্রিয় টুর্নামেন্ট আইপিএলে (IPL) মাতবে দেশ। ইতিমধ্যে খেলোয়াড়দের... more

Reading Time

6 Mins

View

623 View

Comment

0 Comment

Publish Date

29 Dec 2022

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা, তারপরই সারা ভারত জনপ্রিয় টুর্নামেন্ট আইপিএলে (IPL) মাতবে দেশ। ইতিমধ্যে খেলোয়াড়দের নিলাম পর্ব সেরে ফেলেছে আইপিএল (IPL) আয়োজক কর্তৃপক্ষ। কিন্তু 2023 সালের আইপিএল (IPL) নিয়ে বড়সড় চাপের মুখে আইপিএল (IPL) আয়োজক সংস্থা সহ ভারতীয় ক্রিকেট বোর্ড, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI)। এই বড় বাধা এসেছে খোদ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC)-এর পক্ষ থেকে। আইপিএল (IPL)-এর দীর্ঘদিনের পরিকল্পিত লম্বা সময়ের টুর্নামেন্ট ব্যপক কাটছাঁট করবে বাধ্য করল ICC।

 

দীর্ঘ 2 বছর পর হোম অ্যাওয়ে ফর্ম্যাটে ফের আইপিএলকে (IPL) অনুষ্ঠিত হবে। ক্রিকেট প্রেমীদের কাছে আইপিএলকে (IPL) আরও বড় মাপের উপহার দিতে বিরাট আয়োজন করতে চেয়েছিলেন আইপিএলের (IPL) আয়োজক সংস্থা। হোম অ্যাওয়ে ফর্ম্যাটে যার অন্যতম কারণ। আসন্ন আইপিএলে (IPL) ICC-এ কাটছাঁট করার জন্য প্লেয়ারদের উপর পূর্বের থেকে চাপ বাড়বে তা বলা বাহুল্য। এর ফলে প্লেয়ারদের ফিটনেস ও মানসিকতার উপর প্রভাব নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছে।

 

আরও পড়ুন: প্রথম পর্বের ঐতিহ্য ধরে রাখতে পারবে কি অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার।

 

আইপিএল (IPL)-এর এই কাটছাঁট করার কারণ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) চেয়েছিল 74 দিন ধরে 2023 সালের আইপিএল (IPL)। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC)-এর পক্ষ থেকে সেই সময়ের জন্য গ্রীন সিগন্যাল পেয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। কারন অবশ্য আইপিএল (IPL)-এর সম্প্রচার স্বত্ত্ব থেকে বিপুল পরিমানে অর্থ উপার্জন করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC)। 2023-27 সালের টেলিভিশন ও ডিজিটাল রাইটস বিক্রি করে ইতিমধ্যে বিপুল পরিমানে অর্থ উপার্জন করেছে। ফলস্বরূপ এই বছর দীর্ঘ 74 দিনের আইপিএল (IPL) টুর্নামেন্টের আয়োজন করতে চেয়েছিল, যাতে আয়ের পরিমাণ বৃদ্ধি পায়। আইপিএলের (IPL) টুর্নামেন্টের জন্য প্লেয়ার এক শহর থেকে শহরে সফরে ধকলও বাড়বে।

 

আরও পড়ুন: Tws Earbuds: 2023 সালের সেরা 5 টি Earbuds

 

2023 সালের জুলাই মাসের 7 তারিখ থেকে অনুষ্ঠিত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এবার ভারতীয় ক্রিকেট দলের ফাইনাল খেলার সম্ভাবনা প্রবল। সে কারনে ফাইনাল খেলার পূর্বে ভারতীয় প্লেয়ারদের পর্যাপ্ত বিশ্রামও দেওয়া প্রয়োজন। ICC-এর নিয়ম আছে যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের 7 দিন কোনও টুর্নামেন্ট খেলতে পারবে না।

 

 


Share this article :

mamaearth-mobile-app