ফের কাবুল বিমান বন্দরে হামলার ছক, সর্তক করলেন মার্কিন রাষ্ট্রপতি

  • Admin
  • দুনিয়া
  • 29 Aug 2021
  • 366
  • 0

এই মুহুর্তে আফগানিস্তানের পরিস্থিতি ক্রমশ আরও বিপদজনক হচ্ছে। গোটা আফগানিস্তান এখন তালিবানের দখলে হলেও, কাবুল বিমান বন্দর এখন মার্কিন সেনার নিয়ন্ত্রণে। মার্কিন যুক্তরাষ্ট্রের তরফ থেকে জানানো হয় যে, মার্কিন সহ অন্যান্য দেশের নাগরিকরা যাতে নিজেরদের দেশে ফিরতে পারে সে কারনেই কাবুল বিমান বন্দর নিজেদের দখলে রেখেছে মার্কিন সামরিক বাহিনী। তবে খুব শীঘ্রই কাবুল বিমান বন্দর  থেকে মার্কিন সামরিক বাহিনী তুলে নেবেন বলে জানান মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন (Joe Biden)। কিন্তু তার পরেও বিমান বন্দরে বোমা বিস্ফোরণ ঘটায় তালিবান আতঙ্কবাদীরা।

 

আরও পড়ুন : আফগানিস্তানে প্রতিরোধের মুখে তালিবানরা, শেষমেশ পিছু হটতে বাধ্য হল

 

এই বিস্ফোরণে প্রাণ যায় শতাধিক আফগান নাগরিক সহ 13 জন মার্কিন সেনার। এই মর্মান্তিক ঘটনার দায় শিকার করে Islamic State in Khorasan (ISIS-K) জঙ্গী গোষ্ঠী। এই ঘটনায় মার্কিন প্রেসিডেন্টের গলায় প্রতিশোধের হুঙ্কার ছাড়েন এবং এই প্রাণনাশের ঘটনার বাদলা নিতে ISIS জঙ্গী ঘাঁটিতে হামলা চলিয়ে গুড়িয়ে দেয় আমেরিকা সামরিক বাহিনী। ড্রোন হামলার দ্বারা গুড়িয়ে দেওয়া হয় জঙ্গীদের গোপন আস্তানা।

 

আরও পড়ুন : দেশ ছেড়ে পালাতে গিয়ে বিমান থেকে পড়ে মৃত্যু 3 আফগানের

 

আগামী দু-দিনের মধ্যে কাবুল বিমান বন্দরে ফের হামলা হতে পারে, মার্কিন বাহিনীর ISIS জঙ্গী ঘাঁটিতে ড্রোন হামলার প্রতিশোধ হিসাবে। এমনটাই ইঙ্গিত দিয়েছেন মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন (Joe Biden)। মি. বাইডেন (Joe Biden) আরও জানান যে মার্কিন সেনার উপর হামলা চালানে পাল্টা স্ট্রাইক চালাবে আমেরিকা এবং তার পরিমাণ আরও ভয়ংকর হবে।

 

 

    বিজ্ঞাপন


    মন্তব্য - আলোচনায় যোগদান

    বিজ্ঞাপন