• দুনিয়া
  • ফের মহাকাশে পাড়ি দিচ্ছেন ভারতীয় বংশোদ্ভূত মহিলা
mamaearth-mobile-app
ফের মহাকাশে পাড়ি দিচ্ছেন ভারতীয় বংশোদ্ভূত মহিলা
article
2 Days ago
দুনিয়া

ফের মহাকাশে পাড়ি দিচ্ছেন ভারতীয় বংশোদ্ভূত মহিলা

ভার্জিন গ্যালাক্টিক (Virgin Galactic)-এর প্রতিষ্ঠাতা রিচার্ড ব্র্যানসনের (Richard Branson) সঙ্গে মহাকাশ সফরে এবার সামিল হচ্ছেন... more

Reading Time

6 Mins

View

1.4 K View

Comment

0 Comment

Publish Date

11 Jul 2021

ভার্জিন গ্যালাক্টিক (Virgin Galactic)-এর প্রতিষ্ঠাতা রিচার্ড ব্র্যানসনের (Richard Branson) সঙ্গে মহাকাশ সফরে এবার সামিল হচ্ছেন ভারতীয় বংশোদ্ভূত মহিলা শিরিষা বান্দালা (Sirisha Bandla)। অন্ধ্রপ্রদেশের গুন্টুর জেলার জন্ম গ্রহণ করেন শিরিষা এবং বড় হয়ে ওঠেন টেক্সাসের হাউস্টন (Houston)-এ।
 
 
ব্রিটিশ ধনকুবের রিচার্ড ব্র্যানসনের (Richard Branson) আগামী 11-ই জুলাই মাহাকাশে পাড়ি দেবেন। সঙ্গে শিরিষা বান্দালা (Sirisha Bandla) সহ মোট 5 জন মাহাকাশে পাড়ি দেবেন। প্রসঙ্গত ভার্জিন গ্যালাক্টিক (Virgin Galactic)-এর সংস্থার গবেষনা ও সরকারি বিষায়ক গবেষনার জন্য এই মহাকাশ যাত্রা। ভারতীয় বংশোদ্ভূত শিরিষা বান্দালা ভার্জিন গ্যালাক্টিক (Virgin Galactic)-এর সংস্থার গবেষনা ও সরকারি বিষায়ক গবেষনার সভাপতি। ভার্জিন গ্যালাক্টিক (Virgin Galactic)-এর তরফ থেকে জানানো হয়েছে এটি চতুর্থ বারের "টেষ্ট ফাইট"।
 
 
কল্পনা চাওলার পর শিরিষা বান্দালা হল দ্বিতীয় ভারতীয় বংশোদ্ভূত মহিলা যিনি মাহাকাশে পাড়ি দিচ্ছেন। শিরিষা বান্দালা (Sirisha Bandla) ভার্জিন গ্যালাক্টিক (Virgin Galactic) তে কাজ করার পূর্বে টেক্সাসের একজন এয়ার স্পেস ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত ছিলেন। পরে স্পেস ফ্লাইট ফেডারেশনে এই যোগদান করেন।
 
 
শুক্রবার অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু টুইটারে লাখেন - "ভারতীয় বংশোদ্ভূত মহিলারা আমদের দেশের (ভারতবর্ষ) মহিলাদের প্রবাদ বাক্য ভাঙছেন। একইসঙ্গে নিজেদের অস্তিত্বও বুঝিয়ে দিচ্ছেন। রিচার্ড ব্র্যানসনের (Richard Branson) দল মহাকাশে নতুন ইতিহাস তৈরি করবে। যা আমদের ভারতীবাসীদেরকে গর্বিত করবে।"


Share this article :

mamaearth-mobile-app