• রাজ্য
  • এখনই উঠছে না লকডাউন। দেখে নিন কি কি বিধিনিষেধ থাকছে
mamaearth-mobile-app
এখনই উঠছে না লকডাউন। দেখে নিন কি কি বিধিনিষেধ থাকছে
article
2 Days ago
রাজ্য

এখনই উঠছে না লকডাউন। দেখে নিন কি কি বিধিনিষেধ থাকছে

এখনই উঠছে না রাজ্যে কড়া বিধিনিষেধ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। আজ দুপুরে (সোমবার) নবান্নে সাংবাদিক... more

Reading Time

6 Mins

View

1.6 K View

Comment

0 Comment

Publish Date

28 Jun 2021

এখনই উঠছে না রাজ্যে কড়া বিধিনিষেধ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। আজ দুপুরে (সোমবার) নবান্নে সাংবাদিক বৈঠকে জানানো হয় কি কি খোলা থাকবে আর কি কি এখন বন্ধ থাকবে। তবে বিধিনিষেধ কিছু শিথিল করা হবে বলে জানানো হয়েছে নীলবাড়ির পক্ষ থেকে। এই বিধিনিষেধ বাহাল থাকবে 1-লা জুলাই থেকে 15-ই জুলাই পর্যন্ত। 

 

 

এছাড়া এখনই চালু করা হবে না লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা। তবে 50% যাত্রী নিয়ে সরকারী ও বেসরকারি বাস চলাচল করতে পারবে বলে জানানো হয়েছে।

 

 

সকাল 11 টা থেকে সন্ধ্যা 6 টা পর্যন্ত জিম, বিউটি পার্লার ও সেলুন খোলা রাখা থাকবে। তবে সেক্ষেত্রে 50% গ্রাহক নিয়ে খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও 50% কর্মী নিয়ে বেসরকারী অফিস চালানো যাবে। বেসরকারী ও সরকারি দপ্তর ও অফিস সকাল 10 টা থেকে বিকেল 4 টা পর্যন্ত খোলা রাখা যাবে। বেসরকারি অফিসের কর্মচারীদের যাতায়াতে ব্যবস্থা সেই সংস্থাকেই করতে হবে।

 

 

ব্যাবসায়ীদের কথা মাথায় রেখে সকাল 6 টা থেকে দুপুর 12 টা পর্যন্ত খোলা রাখা যাবে সবজি ও মাছ-মাংসের দোকান। অন্যান্য দোকান 11 টা থেকে রাত 8 টা পর্যন্ত খোলা রাখা যাবে। রাত 9 টা থেকে সকাল 5 টা পর্যন্ত জরুরী কারন ছাড়া বেরোনো নিষেধ।

 

 

বিয়েবাড়ি বা অন্য কোন ধরনের অনুষ্ঠানে 50 জনের বেশি অতিথি জমায়েত নয়। এছাড়াও পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে, বলে জানানো হয়েছে নবান্নের পক্ষ থেকে।

 

 


Share this article :

mamaearth-mobile-app