• রাজ্য
  • তৃণমূল কংগ্রেস দলকে ঢেলে সাজাতে বিরাট রদ বদল
mamaearth-mobile-app
তৃণমূল কংগ্রেস দলকে ঢেলে সাজাতে বিরাট রদ বদল
article
2 Days ago
রাজ্য

তৃণমূল কংগ্রেস দলকে ঢেলে সাজাতে বিরাট রদ বদল

এই মুহুর্তে পশ্চিমবঙ্গে প্রতিটি রাজনৈতিক দলের অন্দরে এক অস্বস্তিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। একদিকে রাজ্যের... more

Reading Time

6 Mins

View

795 View

Comment

0 Comment

Publish Date

18 Feb 2022

এই মুহুর্তে পশ্চিমবঙ্গে প্রতিটি রাজনৈতিক দলের অন্দরে এক অস্বস্তিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। একদিকে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি-এর মধ্যে চলছে মতাদর্শ নিয়ে ঝামেলা। দলের পুরাতন বা আদি বিজেপি কর্মী ও অন্য দল থেকে আসা কর্মীদের মধ্যে একে অপরের প্রতি অবিশ্বাস ও দন্দ এক প্রকার চরম পর্যায়ে পৌঁছেছে। এছাড়াও 2021 এর রাজ্য বিধানসভা ভোটে পরাজয়ের দায় বিজেপি কর্মীরা একে অপরের উপর দিতে ব্যস্ত।

 

অন্যদিকে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস দলের দিনও খুব একটা ভালো যাচ্ছে না। সম্প্রতি ক্ষমতার ভাগাভাগি নিয়ে দলটির পুরনো ও নতুন কর্মীদের মধ্যে চরম মতানৈক্য দেখা দিয়েছে। তবে এই মনোমালিন্যের ঘটনা এতদিন দলের ভিতরে ছিল। কিন্তু রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্র সোশ্যাল মিডিয়ায় একের পর এক বোমা ফাটানোর কারনে তা জনসমক্ষে এসেছে। তার দাবি দল (তৃণমূল কংগ্রেস) পুরাতন কর্মীদের উপেক্ষা করছে। নতুন দায়িত্ব প্রাপ্ত কর্মীরা এই ক্ষমতা অপব্যবহার করে দলের ভাবমুর্তি ক্ষুন্য করছে। যার কারন সরূপ ভবিষ্যতের দলের পক্ষে ক্ষতিকর প্রভাব ফেলবে। এরপর এই ঘটনার জেরে নড়ে চড়ে বসেন দলের প্রধান নেতৃত্ব।

 

WOW Skin Science Apple Cider Vinegar Foaming Face Wash

 

আজ (১৮ ফেব্রুয়ারি ২০২১) মমতা বন্দ্যোপাধ্যাযয়ের কালিঘাটের বাড়িতে কর্মসমিতির বৈঠকে একাধিক সিদ্ধান্ত গ্রহণ করেছে দলের (সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস) শীর্ষ নেতৃত্ব। এই দিনে তিন পুরসভার মেয়রের নাম ঘোষণা করেন রাজ্যের পরিবহন ও আবাসন মন্ত্রী ফিরহাদ হাকিম। 

 

এরপর পার্থ চট্টোপাধ্যায় দলের একের পর এক গুরুত্বপুর্ন পদাধিকারীদের নাম ঘোষণা করেন। দলে ফের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদের দায়িত্ব দেওয়া হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। জাতীয় স্তরের সমস্ত পদের অবলুপ্ত ঘটানো হয়েছিল এর আগে। ফের জাতীয় স্তরের সমস্ত পদ ঘোষনার মাধ্যমে দলকে (তৃণমূল কংগ্রেস) ভবিষ্যতে সারা দেশ জুড়ে ক্ষমতা বাড়াতে, একধাপ এগিয়ে নিয়ে গেলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। অন্যদিকে দলের সহ-সভাপতি পদের দায়িত্ব দেওয়া হল যশোবন্ত সিনহা, সুব্রত বক্সি ও চন্দ্রিমা ভট্টাচার্যকে। কোষাধ্যক্ষ-এর দায়িত্ব সামলানোর জন্য অরূপ বিশ্বাসের নাম ঘোষণা করা হয় এদিন।

 

এক নজরে কর্মসমিতিতে পদাধিকারীরা

পদের নাম পদাধিকারী
সমন্বয়কারী ফিরহাদ হাকিম
আর্থিক ও বিদেশ নীতির খসড়া তৈরির দায়িত্বে যশোবন্ত সিনহা, অমিত মিত্র-সহ বেশ কয়েকজন
জাতীয় মুখপাত্র সুখেন্দু শেখর রায়
লোকসভা মুখপাত্র কাকলি ঘোষদস্তিদার
উত্তর-পূর্বের রাজ্যগুলির দায়িত্বে সুম্মিতা দেব, মুকুল সাংমা ও সুবল বণিক

 

Nescafe Gold Blend Instant Coffee Powder


Share this article :

mamaearth-mobile-app