• রাজ্য
  • Arjun Singh : রাজ্য বিজেপি সংগঠনে আবার জোর ধাক্কা
mamaearth-mobile-app
Arjun Singh : রাজ্য বিজেপি সংগঠনে আবার জোর ধাক্কা
article
2 Days ago
রাজ্য

Arjun Singh : রাজ্য বিজেপি সংগঠনে আবার জোর ধাক্কা

এই মুহুর্তে রাজ্যে (পশ্চিমবঙ্গ) পরিস্থিতি বেশ উত্তাল। তার কারণ কয়েকদিন ধরে রাজ্যে SSC দুর্নিতি নিয়ে তদন্তের কারনে... more

Reading Time

6 Mins

View

842 View

Comment

0 Comment

Publish Date

22 May 2022

এই মুহুর্তে রাজ্যে (পশ্চিমবঙ্গ) পরিস্থিতি বেশ উত্তাল। তার কারণ কয়েকদিন ধরে রাজ্যে SSC দুর্নিতি নিয়ে তদন্তের কারনে জনরোষের সম্মখীন রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। আইন লড়াই, বিরোধী দলগুলির কটাক্ষ্য ও জনগণের আন্দোলনের কারনে বর্তমান শাসক দলের অভ্যন্তরেই এখন তুমুল অসন্তোষ। অসন্তোষ ও মনমালিন্যের অশনি কালো ছায়া শাসক দলের অন্দরে শুধুমাত্র নেই। রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি (BJP) দলের নেতা-মন্ত্রীদের মধ্যেও অসন্তোষ ও মতানৈক্য চরমে। 

 

পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটের কয়েক মাস আগে থেকেই বিভিন্ন দল থেকে গুরুত্বপুর্ন নেতা, বিধায়ক, সংসদ, মুখপাত্র ও মন্ত্রীদের কে নিয়ে ঘর ভরিয়ে ছিল রাজ্য বিজেপি (BJP) সংগঠন। সে তালিকায় ছিল মুকুল রায়, লকেট চ্যাটার্জি, রুদ্রনীল ঘোষ, হিরন, শুভেন্দু অধিকারী, রাজিব ব্যানার্জি ইত্যাদি ব্যক্তিত্বের নাম। এতে সবচেয়ে বেশি ঘর ভেঙেছিল রাজ্যের তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)-এর। তবে ভোটে রাজ্য বিজেপির পরাজয়ের পর ফের ঘরে ফিরতে ব্যস্ত দল ত্যাগী নেতাদের। 

 

এর আগেই ফের দলে ফিরেছেন মকুল রায়, রাজিব ব্যানার্জিরা। সাথে পুরানো বিজেপি কর্মীর দের অনেকে ফুল বদল করেছে। তার মধ্যে উল্ল্যেখ যোগ্য বাবুল সুপ্রিয়, জয় প্রকাশ মজুমদারের মত পুরানো বিজেপি কর্মীও। এবার তারই আর একবার পুনরাবৃত্তি হল আজ, বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন ব্যারাকপুরের সংসদ ও রাজ্যে প্রথম সারির বিজেপিত অর্জুন সিং (Arjun Singh)। তাঁকে উত্তরীয় পড়িয়ে স্বাগত জানালেন তৃণমূল কংগ্রেস (TMC)-র সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি (Abhishek Banerjee)। এদিন ফুল বদলেই পুরানো দলের বিরুদ্ধে আক্রমণ দাগেন ব্যারাকপুরের সংসদ অর্জুন সিং (Arjun Singh)।

 

প্রসঙ্গত উল্ল্যেখ্য অর্জুন সিং (Arjun Sinশেক-এর কংগ্রেসের হয়ে রাজনীতিতে অভিষেক হয়। 1995 সালে কংগ্রেসের টিকিটে ভাটপাড়া পৌরসভার কাউন্সিলর হয়। 1998 সালে মমতা ব্যানার্জির সাথে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। সেসময় তৃণমূল কংগ্রেসের শুরুর দিন থেকেই তিনি দলের অনেক দায়িত্ব সামলেছেন। তবে 2019 সালে লোকসভা ভোটের আগে দল পরিবর্তন করে বিজেপিতে যোগদান করেন। ফের 22শে মে 2022সালে পুরানো দল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)-এ ফিরে আসেন। অর্জুন সিং (Arjun Singh)-এর তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)-এ যোগদান রাজ্য বিজেপি দলের পক্ষে ব্যাপক ক্ষতি বলে অনেকে মনে করছেন।


Share this article :

mamaearth-mobile-app