• প্রযুক্তি
  • খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে আইফোনের ত্রয়োদশ সংস্করণ (iPhone 13)
mamaearth-mobile-app
খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে আইফোনের ত্রয়োদশ সংস্করণ (iPhone 13)
article
2 Days ago
প্রযুক্তি

খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে আইফোনের ত্রয়োদশ সংস্করণ (iPhone 13)

আগামী সেপ্টম্বর মাসে বাজারে আসতে চলেছে আইফোনের ত্রয়োদশ সংস্করণ (iPhone 13), ইতিমধ্যে আইফোনের নতুন এই স্মার্টফোন নিয়ে... more

Reading Time

6 Mins

View

1.2 K View

Comment

0 Comment

Publish Date

31 Aug 2021

আগামী সেপ্টম্বর মাসে বাজারে আসতে চলেছে আইফোনের ত্রয়োদশ সংস্করণ (iPhone 13), ইতিমধ্যে আইফোনের নতুন এই স্মার্টফোন নিয়ে শুরু হয়েছে নানা জল্পনা। এবারের এই নতুন আইফোন থাকছে আইফোন প্রেমীদের জন্য নানান চমকপ্রদ ফিচার। এছাড়া দামের দিক দিয়েও এই স্মার্টফোন নতুন নজির গড়বে বলে অনেকের ধারনা। বিশেষ সূত্রানুযায়ী জানা গিয়েছে নতুন এই আইফোনের মাধ্যমে কোন আইফোন ব্যবহারকারী মোবাইলের ফোরজি (4G) বা ফাইভজি (5G) নেটওয়ার্ক ছাড়াই কল করার সুবিধা পাবেন। সহজ ভাবে বললে বোঝায় যে, অ্যাপল (Apple) বস্তুত লো-আর্থ-অরবিটের স্যাটেলাইট ফোন আনতে চলেছে।

 

 

আরও পড়ুন : ফের বাজার কাঁপাতে আসছে Realme-এর নতুন মোবাইল

 

 

মার্কিন স্যাটেলাইট কমিউনিকেশন কম্পানি "গ্লোবালস্টার (Globalstar)"-এর উপগ্রহ ব্যবহার করে গ্রাহকদের স্যাটেলাইট ফোন কলের পরিষেবা দেবে অ্যাপল (Apple)। এই নিয়ে ইতিমধ্যে নানান গবেষণা করেছে উভয় সংস্থা। নেটওয়ার্ক ছাড়াই কল করার সুবিধার বিষয়ে অ্যাপেল বিশেষ আশাবাদী। প্রসঙ্গত স্যাটেলাইট ফোন কলের সুবিধা এই প্রথম আনতে চলেছে অ্যাপল (Apple)।

 

 

আরও পড়ুন : মুক্তি পেল Spider-Man: No Way Home অফিসিয়াল ট্রেলার

 

 

আইফোনের ত্রয়োদশ সংস্করণ (iPhone 13)-এর অন্যান্য ফিচারগুলির সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি। তবে বিভিন্ন সূত্রের ধারনা এই আইফোনের থাকতে পারে - 120Hz ProMotion ডিসপ্লে, 5G নেটওয়ার্ক পরিষেবা, 6GB র‍্যাম (RAM),  12MP + 12MP + 12MP ব্যাক ক্যামেরা, 12MP সেলফি ক্যামেরা ও 64GB ইন্টারন্যাল স্টোরেজ। এছাড়াও সূত্রের খবর অনুযায়ী নতুন এই সংস্করণে - iPhone 13, iPhone 13 Pro, iPhone 13 Pro ও iPhone 13 Mini এই চারটি মডেল বাজারে আসতে পারে। 


Share this article :

mamaearth-mobile-app