mamaearth-mobile-app
Samsung সম্পর্কে অবাক করা মজার কি তথ্য।
article
2 Days ago
প্রযুক্তি

Samsung সম্পর্কে অবাক করা মজার কি তথ্য।

Samsung কম্পানির নাম শোনেননি এমন ব্যক্তিকে খুঁজে পাওয়া প্রায় অসম্ভব। 1980 সালে এই কম্পানি (Samsung) প্রতিষ্ঠিত হয়। মোবাইল... more

Reading Time

6 Mins

View

1 K View

Comment

0 Comment

Publish Date

25 Dec 2021

Samsung কম্পানির নাম শোনেননি এমন ব্যক্তিকে খুঁজে পাওয়া প্রায় অসম্ভব। 1980 সালে এই কম্পানি (Samsung) প্রতিষ্ঠিত হয়। মোবাইল থেকে শুরু করে টিভি, ফ্রিজ, প্রিন্টার, ল্যাপটপ, গাড়ি প্রভৃতি, না জানি কত কিছু বানায় এই কম্পানি। আজ এই প্রতিবেদনে  Samsung কম্পানির সম্পর্কে অজানা অবাক করা কিছু  তথ্য শেয়ার করব, যা আপনাকে অবাক করবে।

 

প্রথম: আপনি কি জানেন Samsung টেক কম্পানির পাশাপাশি নির্মান কার্যেও কাজ করে। বিশ্বের সবচেয়ে উঁচু বিল্ডিং বুর্জ খলিফা (Burj Khalifa) স্যামসাং কর্তৃক নির্মিত। এমনকি বিশ্বের পঞ্চম সর্বোচ্চ উঁচু বিল্ডিং টাইপেই 101 (Taipei 101) স্যামসাং নির্মান করেন।

 

দ্বিতীয়: স্যামসাং যেমন একদিকে মোবাইল ইন্ড্রাস্ট্রির শীর্ষস্থানীয় কম্পানি তেমনি টেলিভিশন ইন্ড্রাস্ট্রিতেও স্যামসাং প্রথমস্থানে অবস্থান করে। দুনিয়ার মোট টেলিভিশন বিক্রির 75% টেলিভিশন Samsung-এর বিক্রি করে।

 

তৃতীয়: আপনি কি জানেন স্যামসাং মোবাইল বাননোর পাশাপাশি অন্যান্য মোবাইল ব্রান্ডের সামগ্রী সরবরাহ করে। এমনকি Samsung-এর প্রতিদ্বন্দ্বী অ্যাপল (Apple) মোবাইলের রেটিনা ডিসপ্লে প্রস্তুত করে।

 

চতুর্থ: Samsung এক টেক কম্পানির পাশাপাশি সামরিক ক্ষেত্রে একটি উল্ল্যেখযোগ্য নাম। আপনি জানলে অবাক হবেন উত্তর ও দক্ষিন করিয়ার বর্ডারে No Human Zone-এ স্যামসাং নির্মিত Sentry Guns অর্থাৎ সংয়ক্রিয় আগ্নেয় অস্ত্র বাসানো হয়েছে।

 

পঞ্চম: আপনি কি জানেন বিশ্বের প্রথম 3G কল কোন মোবাইল থেকে করা হয়?  আপানি যদি না জেনে থাকেন তাহলে জেনে নিন, বিশ্বের প্রথম 3G কল Samsung Gallaxy মোবাইল থেকে করা হয়।


Share this article :

mamaearth-mobile-app