• খেলাধুলা
  • Tokyo Olympics 2020: অলেম্পিকে পিভি সিন্ধুর ব্রোঞ্জ জয়
mamaearth-mobile-app
Tokyo Olympics 2020: অলেম্পিকে পিভি সিন্ধুর ব্রোঞ্জ জয়
article
2 Days ago
খেলাধুলা

Tokyo Olympics 2020: অলেম্পিকে পিভি সিন্ধুর ব্রোঞ্জ জয়

টোকিও অলেম্পিকে ভারতকে ফের সাফল্যের মুখ দেখাল পিভি সিন্ধু (P. V. Sindhu)। একের পর এক ম্যাচে জয় পিভি সিন্ধু (P. V. Sindhu)-এর পদক জয়... more

Reading Time

6 Mins

View

1.5 K View

Comment

0 Comment

Publish Date

01 Aug 2021

টোকিও অলেম্পিকে ভারতকে ফের সাফল্যের মুখ দেখাল পিভি সিন্ধু (P. V. Sindhu)। একের পর এক ম্যাচে জয় পিভি সিন্ধু (P. V. Sindhu)-এর পদক জয় নিশ্চিত তা অনেকে ধরেই নিয়েছিল। কিন্তু জয়ের সে অশ্বমেধ ঘোড়া শেষে যেন খেই হারিয়ে পড়ে। সেমি ফাইনালে বিশ্বের একনম্বর ব্যাডমিন্টন তারকা জু-কাছে হেরে যান। তবে পদক জয়ের সম্ভাবনা পুরোপুরি শেষ হয়নি ব্রোঞ্জ পদক জেতার সম্ভাবনা ছিল পিভি সিন্ধু (P. V. Sindhu)-এর। ব্রোঞ্জ পদক জেতার লড়াইয়ে শেষেমেশ জয়ী হন পিভি সিন্ধু। এদিনে তার প্রতিপক্ষ চিনের হে বিংজিয়াও (He Bingjiao)। ব্রোঞ্জ পদক জেতার লড়াইয়ে 21-13 ও 21-15 এ প্রতিপক্ষকে পরাজিত করে বিজয়ী হন পিভি সিন্ধু।

 

এই নিয়ে সুনীল কুমার (Sunil Kumar)-এর পর পিভি সিন্ধু হলেন ভারতের ব্যক্তিগত ইভেন্টে দুই বার অলেম্পিকে পদক জয়ী। 2016 সালে রুপো ও 2021 সালে ব্রোঞ্জ জয় করলেন পিভি সিন্ধু। দেশের হয়ে সোনা জেতার আশা থাকলেও ব্রোঞ্জ এনে দিতে সক্ষম হলেন এই তারকা। তবে টোকিও অলেম্পিকে তার (পিভি সিন্ধু) এই পদক জয়ে উচ্ছ্বাসিত ভারতবাসী। রাহুল গান্ধী, মমতা বন্দোপাধ্যয় থেকে শুরু করে দেশের অনেক ব্যক্তিত্ব টুইটারে (Twitter) তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

 

এই সঙ্গে দীর্ঘ 41 বছর পর ফের অলেম্পিকে হকির সেমিফাইনালে ভারতীয় দল। এই নিয়ে ফের অলেম্পিকে হকিতে জয়ের স্বপ্ন দেখছে অনেকে।


Share this article :

mamaearth-mobile-app