• দেশ
  • Tripura politics: 14 জন তৃণমূল কংগ্রেসের নেতা-নেত্রী গ্রেফতার ত্রিপুরায়
mamaearth-mobile-app
Tripura politics: 14 জন তৃণমূল কংগ্রেসের নেতা-নেত্রী গ্রেফতার ত্রিপুরায়
article
2 Days ago
দেশ

Tripura politics: 14 জন তৃণমূল কংগ্রেসের নেতা-নেত্রী গ্রেফতার ত্রিপুরায়

ত্রিপুরা একাধিক নেতা-নেত্রীর উপর হামলা ও গ্রেফতার নিয়ে ফের উত্তাল দেশের রাজনীতি। 2024 সালের লোকসভা নির্বাচন জয়ের... more

Reading Time

6 Mins

View

1.3 K View

Comment

0 Comment

Publish Date

08 Aug 2021

ত্রিপুরা একাধিক নেতা-নেত্রীর উপর হামলা ও গ্রেফতার নিয়ে ফের উত্তাল দেশের রাজনীতি। 2024 সালের লোকসভা নির্বাচন জয়ের লক্ষে, 2023 ত্রিপুরা বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে তৃণমূল কংগ্রেস-এর দ্বিগবিজয়ের অশ্বমেধ ঘোড়া পাড়ি জমিয়েছিল সেখানে। কিন্তু বাধ সাধে সেখানকার বর্তমান শাসক দল বিজেপির সাথে। ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের রাজ্য সংগঠনকে মজবুত করার লক্ষ্যে কুনাল ঘোষ, অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ একের পর এক প্রভাশালীনেতারা মাঝে মাঝে ত্রিপুরায় যাচ্ছেন। 

 

 

এমনই ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের রাজ্য সংগঠনকে চাঙ্গা করার জন্য কয়েকদিন আগে ত্রিপুরা যান তৃণমূল কংগ্রেসের পশ্চিমবঙ্গ যুব সম্পাদক দেবাশু ভট্টাচার্য, ত্রিপুরায় দ্বায়িত্বপ্রাপ্ত যুব তৃণমূল নেত্রী জয়া দত্ত ও সুদীপ রাহারা। গতকাল Facebook লাইভের মাধ্যমে দেবাশু ভট্টাচার্য সহ অন্যান্যদের উপর ও তাদের গড়ির উপর পাথর ও ইট দিয়ে হামলার অভিযোগ করেন। অভিযোগ তোলেন বিজেপির বিরুদ্ধে। এছাড়াও ত্রিপুরা পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগ তোলেন। 5 দিনের মধ্যে 2 বার আক্রান্ত হওয়ার ঘটনায় নিরাপত্তার দাবিতে, দেবাশু ভট্টাচার্য, জয়া দত্ত ও সুদীপ রাহারা খোয়াই থানার সামনে অবস্থানে বসেন এবং রাতভর চলে এই বিক্ষোভ। তবে আজ ভোরে ত্রিপুরা পুলিশ মহামারি আইন লঙ্ঘনের অভিযোগে গ্রেভতার করেন দেবাশু ভট্টাচার্য, জয়া দত্ত ও সুদীপ রাহা সহ মোট 14 জন তৃণমূল নেতা-নেত্রীকে।

 

 

এই ঘটনায় আজ ফের ত্রিপুরায় যান তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। খোয়াই থানায় ঢোকার পথ তাকে বিজেপি সমর্থকরা কালো পাতাকা দেখান সহ গোব্যাক স্লোগান দিতে শোনা যায়। পাল্টা মিছিল দিতে থাকেন তৃণমূল কংগ্রেসের সমর্থকরাও। এ নিয়ে উত্তেজনা চরমে ওঠে খোয়াই থানা এলাকায়। দলীয় কর্মীরদের মুক্তির দাবি তোলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ কুনাল ঘোষ, দোলা সেন, ব্রাত্য বসুরা। এই ঘটনায় খোয়াই থানার ওসির সাথে কথা-কাটাতে জড়িয়ে পড়েন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পরে অবশ্য মুক্তি দেওয়া হয় দেবাশু ভট্টাচার্য, জয়া দত্ত ও সুদীপ রাহা সহ বাকীদের। এই ঘটনায় আগামী সোমাবার রাজধানী দিল্লীতে মিছিল করবেন তৃণমূল কংগ্রেস এমনটাই সূত্রের খবর।


Share this article :

mamaearth-mobile-app