• দেশ
  • সন্ত্রাসবাদকে মূল থেকে খতম করার শপথ মোদীর।
mamaearth-mobile-app
সন্ত্রাসবাদকে মূল থেকে খতম করার শপথ মোদীর।
article
2 Days ago
দেশ

সন্ত্রাসবাদকে মূল থেকে খতম করার শপথ মোদীর।

গতকাল দিল্লী থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতকে আতঙ্কবাদ মুক্ত দেশ গঠন করার শপথ নিলেন। এদিন একই সাথে নাম... more

Reading Time

6 Mins

View

599 View

Comment

0 Comment

Publish Date

18 Nov 2022

গতকাল দিল্লী থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতকে আতঙ্কবাদ মুক্ত দেশ গঠন করার শপথ নিলেন। এদিন একই সাথে নাম না করে সন্ত্রাসের আঁতুরঘর পাকিস্থানকে নিশানা করে প্রছন্ন ভাবে সতর্ক করেন। প্রসঙ্গত গতকাল অর্থাৎ শুক্রবার দিল্লীতে বিশ্বজুড়ে সন্ত্রাসবাদ ও জঙ্গি দমন দমনের উদ্দ্যেশে ভারত "No money for terror conference" নামে এক সম্মেলনের আয়োজন করে। 

 

 

ভারতের ডাকে বিশ্বের প্রায় 78 টি দেশ এই সন্ত্রাসবিরোধী সম্মেলনের যোগদান করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ভারতের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের মত ব্যক্তিত্ব। No money for terror conference-এর প্রধানমন্ত্রীর ভাষণে ভারতকে সন্ত্রাসবাদ মুক্ত করার কর্মসূচী স্পষ্ট করেন। একই সাথে আতঙ্কবাদী সংগঠনের অর্থসাহায্য ও আশ্রয়দানকারী দেশগুলির বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান সম্মেলনে উপস্থিত সদস্য দেশগুলির কাছে। বিশ্বে জঙ্গি সংগঠনের আশ্রয়স্থান হিসাবে পরিচিত পাকিস্থানকে নাম না করে সাবধান করেন। বিশ্বের 78 টি দেশের সামনে এদিন প্রধানমন্ত্রী পাকিস্থানের জঙ্গি সংগঠন প্রীতি বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইক ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দেন। মাত্র 15 মিনিটের ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাকিস্থান ও চীনের মদতপুষ্ট আতঙ্কবাদী সংগঠনের কার্যকালাপ সকলের সামনে তুলে ধরেন।

 

 

বিশ্বের বেশিরভাগ দেশ যারা সন্ত্রাসবাদকে সমর্থন করে না তারা ভারতের আমন্ত্রণে এই সম্মেলনে যোগ দেয়। বিশ্বের যে সব দেশ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিভিন্ন সন্ত্রাসী সংগঠনকে আর্থিক সাহায্য, প্রশিক্ষণ ও আশ্রয় দিয়ে মদদ দিয়ে থাকে, তারা আশ্চর্যজনকভাবে এই সম্মেলনে অনুপস্থিত ছিল। এই তালিকায় পাকিস্থান, আফগানিস্থান ও চীনের মতো দেশ ছিল উল্লেখযোগ্য। বিশেষ সূত্রের খবরানুযায়ী পাকিস্থান ও আফগানিস্থানকে এই সম্মেলনের আমন্ত্রন জানান না হলেও চীনের কাছে ভারতের তরফ থেকে আমন্ত্রন জানা হয়েছিল। তবে দিল্লীতে অনুষ্ঠিত No money for terror conference-এ যোগ না দিয়ে চীন পরোক্ষভাবে আতঙ্কবাদ সমর্থনকারী হিসাবে নিজেকে প্রকাশ করল বিশ্ববাসীর কাছে।


Share this article :

mamaearth-mobile-app