mamaearth-mobile-app
কেমন হল জিৎ অভিনীত বাংলা ছবি রাবন
article
2 Days ago
বিনোদন, ফিল্ম রিভিউ

কেমন হল জিৎ অভিনীত বাংলা ছবি রাবন

কথায় আছে "গোদের ওপর বিষফোঁড়া" - এমন অবস্থা এখন বলিউড সহ ভারতের অন্যান্য ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রির অবস্থা। তার... more

Reading Time

6 Mins

View

1.6 K View

Comment

0 Comment

Publish Date

17 May 2022

কথায় আছে "গোদের ওপর বিষফোঁড়া" - এমন অবস্থা এখন বলিউড সহ ভারতের অন্যান্য ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রির অবস্থা। তার কারন গত প্রায় দুবছর করোনা ভাইরাসের কারনে অন্য সব ইন্ডাস্ট্রির মতই অধিকাংশ সিনেমা হল ও থিয়েটার বন্ধ থাকার কারনে বিনোদন জগতেও বেশ ক্ষতির সম্মখীন হচ্ছিল। পরিস্থিতি স্বাভাবিক হতেই দক্ষিনী সিনেম গোটা ভারত জুড়ে রিলিজের কারনে বলিউড ছবির সাথে সাথে বাংলা ছবির বাজারেও তার প্রভাব পড়েছে। সে কারনে হল মালিকদের বাংলা ছবির প্রতি অনীহা দিন দিন বৃদ্ধি পাচ্ছিল। ফল সরূপ পযাপ্ত সিনেমা হল না পাওয়ায় একের পর এক ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।

 

কিন্তু এবারের ইদে মুক্তি পাওয়া সুপারস্টার জিৎ অভিনীত রাবন (Raavan) পশ্চিমবঙ্গের বাংলা সিনেমার ভাগ্য বদলাতে পারে বলে ইতিমধ্যে অনেকে মনে করেছেন। মুক্তির প্রায় এক মাস পরেও জিৎ অভিনীত রাবন (Raavan) সিনেমার জনপ্রিয়তা তারই প্রমাণ। বাণিজ্যিক ছবিতে বরাবরই জিৎ হিট সিনেমা উপহার দিয়েছে সিনেমা প্রেমীদের। সাথী, ওয়ান্টেড, জোশ, অওয়ারা, বস, বস 2, সুলতান, বাদশা প্রভৃতি তার উদাহরণ। অভিনেতার (জিৎ) কথায় - "বাণিজ্যিক ছবি যদি যত্ন নিয়ে ও ভালোভাবে বানানো যায় তবে তার গ্রহণযোগ্যতা বড়ে"। রাবন (Raavan) সিনেমার মাধ্যমে আরোও একবার প্রমাণ করেছেন তিনি।

 

কেমন হল জিৎ অভিনীত বহু আলোচিত সিনেমা রাবন (Raavan)। এই প্রতিবেদনে তারই স্পয়লার মুক্ত রিভিও দেওয়ার চেষ্টা করা হল -

 

সংক্ষিপ্ত বিবরণ (Quick Overview)
Raavan
Raavan (2022)
ছবির নাম রাবন (Raavan)
রিলিজ তারিখ 29শে এপ্রিল, 2022
পরিচালক এম এন রাজ (M.N. Raj)
কাস্ট জিৎ, লহমা ভট্টাচার্য, তনুশ্রী চক্রবর্তী, শতাফ ফিগার, বিশ্বনাথ বসু, খরাজ মুখার্জি
ছবির ধরন অ্যাকশন , থ্রিলার
IMDB রেটিং 8.0/10

 

হালের অন্য সব সিনেমার মত রঙচড়ানো লাইভ স্টাইল ও চোখ ধাঁধানো বিদেশী লোকেশনে ছবির দৃশ্য রাবন (Raavan) সিনেমাকে এক অন্য মাত্রায় নিয়ে গেছে। তার উপর এই সিনেমায় নায়িকার চরিত্রে অভিনয় করেছেন নবাগতা অভিনেত্রী লহমা। একে লাস্যময়ী নায়িকা ও অন্যদিকে বাংলা সিনেমার সুপারস্টার জিৎ সিনেমায় উপস্থিতি, সিনেমা সুপারহিট করার জন্য যতেষ্ট। একপ্রকার বিরিয়ানির সকল উপাদান মজুত এবার রান্না ও পরিবেশন করার মুন্সিয়ানাটাই আসল।

 

রাবন (Raavan) সিনেমার গল্প নতুনত্য বলতে তেমন কিছু নেই। গল্পের মূল চরিত্র রাম মুখার্জী (জিৎ) পেশায় এক জন শিক্ষক (সংবাদিকতার শিক্ষক)। এবং রাম মুখার্জী্র এক ছাত্রী হলেন রাই চট্টোপাধ্যায় (লহমা)। এখানে মুলত শিক্ষক-ছাত্রী প্রেমের সম্পর্কে ফুটিয়ে তোলা হয়েছে। এর ঘটনা ক্রমে এক ড্রাগ মাফিয়ার দ্বারা খুন হতে হয় তাকে ও পর্যায় ক্রমে খুন হয় রামের পরিবারের লোকজন। এই ঘটনার বদলা নিতে পরবর্তী রাম কি রাবনে পরিণত হয়ে ওঠে তা জানতে হলে অবশ্য আপনাকে হলে গিয়ে সিনেমাটি দেখতে হবে। নবাগতা অভিনেত্রী লহমা বেশ সাব্লীল। তনুশ্রী চক্রবর্তীকে একজন পুলিশ অফিসার চরিত্রে দেখা যাবে।

 

ছবিতে জিৎ-এর ভয়ংকর লুক প্রশংসা কুড়িয়েছে অনেকেরই। নতুন পরিচালক এম এন রাজ খুবই সুন্দর ভাবে গল্পকে ফুটিয়ে তুলেছেন। তার পরিচালনা অনেকে একজন নিপুন পরিচালনার ছোঁয়া পাচ্ছেন। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন স্যাভি। গানগুলি বেশ হিট ও গানের লোকেশন বেশ নজর কেড়েছে। যা ফ্লিমে আলাদা মাত্রা যোগ করেছে।

 

 


Share this article :

mamaearth-mobile-app